admission.ru.ac.bd result 2023। রাবি ভর্তি পরীক্ষা মেধা ও অপেক্ষামান তালিকা পিডিএফ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩। আমাদের এই সাইট থেকে প্রকাশিত হয়ে থাকে। যেহেতু অনেক পরীক্ষার্থী এখানে অংশগ্রহণ করেছেন তাই সার্ভার কিছুটা স্লো থাকার কারণে অনেকেই ফলাফল দেখতে সমস্যা হয় । আপনাদের জন্য A ইউনিট B ইউনিট এবং C ইউনিটের ফলাফল আমাদের এখানে সহজেই সার্চ দিয়ে দেখতে পারবেন। রোল নাম্বার দিন এবং ইউনিট দিয়ে দেখুন আপনার কাঙ্খিত ফলাফল। দেরি না করে আজকের প্রকাশিত ফলাফল দেখুন এখান থেকে । আশা করি আপনি ভালো নম্বর পেয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হবেন এবং ভালো সাবজেক্ট পাবেন । সবার আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আজকের পরীক্ষা ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখি ।

রাজশাহী বিশ্ববিদ্যালয় C ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট ২০২৩

রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রার্থীর তালিকা

RU Admission Test Results has been published on 05 June 2023 , you Ban get the results through this post. RU C UNIT Eligible Candidates Result 2023 PDF (Merit & Waiting List) Rajshahi University. রাবি ভর্তি পরীক্ষার রেজাল্ট  C ইউনিট দেখুন এখানে

Rajshahi University C UNIT Result (রেজাল্ট দেখুন এখানে)

Admission Result

রাবি ভর্তি পরীক্ষা ভর্তি পরীক্ষা মেধা

আপনি রাবি ভর্তি পরীক্ষা মেধা তালিকা তালিকা দেখতে রাবির সরাসরি ওয়েবসাইট admission.ru.aB.bd ব্যবহার করতে পারেন। নিম্নলিখিত ধাপগুলি মাধ্যমে আপনি মেধা তালিকা তালিকা দেখতে পারবেন:

রাবি ভর্তি পরীক্ষা C ইউনিট মেধা তালিকা ২০২৩

১. প্রথমে আপনার ওয়েব ব্রাউজার খুলুন এবং রাবির প্রধান ওয়েবসাইটে যান। এই ওয়েবসাইটে আপনি বিভিন্ন সেবা ও তথ্য পাবেন, যেমন অ্যাকাউন্ট স্থাপন, বিল পরিশোধ, সংক্রান্ত ফর্মগুলি ইত্যাদি।

২. ওয়েবসাইটের মুল মেনু থেকে “পরিক্ষার ফলাফল” বা “পরীক্ষার তথ্য” বা সমকক্ষ বিভাগ খুঁজে বের করুন। আপনি ভর্তি পরীক্ষার মেধা তালিকা সেখানে পাবেন।

৩. মেধা তালিকা পাওয়ার জন্য প্রবেশ করলে, আপনাকে আপনার আবেদন নম্বর, জন্ম তারিখ বা অন্যান্য প্রয়োজনীয় বিশদ প্রদান করতে হবে। এগুলি প্রদান করে সার্চ করুন বা নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করুন।

মনে রাখবেন, রাবির ওয়েবসাইট সময় থেকে সময়ে আপডেট হতে পারে, তাই আপনি পর্যালোচনা করা ওয়েবসাইট সম্পর্কে আপডেটেড তথ্য দেখার জন্য রাবির সাথে যোগাযোগ করতে পারেন।

রাবি ভর্তি পরীক্ষা অপেক্ষামান তালিকা

অপেক্ষামান তালিকা পেতে, আপনার প্রদানকৃত তথ্য সাহায্যে তালিকার জন্য সনাক্তকারী বিভাগে সনাক্তকারী তথ্য প্রদান করতে হবে।  মেধা তালিকা পাশা পাশি আপনি অপেক্ষামান তালিকা দেখতে ভিজিট করুণ এখানে।

রাবি ভর্তি পরীক্ষা C ইউনিট অপেক্ষামান তালিকা ২০২৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের C ইউনিটের রেজাল্ট

এবারের ভর্তি পরীক্ষায় গ্রুপ-১ এ পরীক্ষায় অংশগ্রহণ করে ৩০৫৪ জন শিক্ষার্থী এবং পাশ করেছেন ৩৫৪ জন,
গ্রুপ-২ এ পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫৯৭৭ জন শিক্ষার্থী এবং তাদের মধ্যে পাশ করেছেন ৬১২০ জন।
গ্রুপ-৩ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৬০৩৪ জন শিক্ষার্থী, সেখানে পাশ করেছেন ৫২৮৩ জন,
গ্রুপ-৪ এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৬০১৫ জন শিক্ষার্থী, সেখানে পাশ করেছেন ৩৯৬৬ জন।
‘B’ ইউনিটের গ্রুপ-৫-এর পরীক্ষায় ১ হাজার ৫৫৬ জন এবং বি ইউনিটের গ্রুপ-১ (বাণিজ্য) এ ১৬ হাজার ৯০৪ জন ও গ্রুপ-২ (অ-বাণিজ্য) এ ১৩ হাজার ৭৭১ জন পরীক্ষার্থী ছিল। উপস্থিতির হার ছিল ৮৩.৮৫ শতাংশ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের C ইউনিটের শিফটভিত্তিক পাশের হার ও সর্বোচ্চ নাম্বার-

▪️
গ্রুপ-১ এ পাশ করেছে ২২.৪২ শতাংশ ও প্রাপ্ত
•সর্বোচ্চ নম্বর ৮০.৫০।
▪️
গ্রুপ-২ এ পাশ করেছে ৩৮.৩১ শতাংশ ও প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৪.৭৫।
▪️
গ্রুপ-৩ এ পাশের হার ৩২.৯৫ শতাংশ ও প্ৰাপ্ত
•সর্বোচ্চ নম্বর ৮৮৷
▪️ গ্রুপ-৪ এ পাশের হার ২৪.৭৬ শতাংশ ও প্রাপ্ত
•সর্বোচ্চ নম্বর ৮৭৷
▪️ গ্রুপ-৫ (অবিজ্ঞান) এ পাশের হার ৮৮.৩২ শতাংশ ও প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৮.৫০।