১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন নতুন পব্ধতিতে। ntrca.teletalk.com.bd

বাংলাদেশের সকল বেসরকারি স্কুল, কলেজ মাদরাসা ও কারিগরি স্কুল ভোকেশনাল শিক্ষক নিয়োগ হয়য়ে থাকে NTRCA এর মাধ্যমে তারই ধারাবিহিকতায় নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যাহা ১৮তম শিক্ষক নিবন্ধন নামে পরিচিত। এই বিজ্ঞপ্তি মাধ্যমে দ্রুতই শিক্ষক নিয়োগের লক্ষে আগ্রসর হবে NTRCA। আমরা যাহারা বেসরকারি শিক্ষক নিবন্ধএর জন্য আবেদন করতে ইচ্ছুক এখান থেকে আবেদনের আগে বিস্তারিত জেনে নিন।

১৮ তম শিক্ষক নিবন্ধন আবেদন ntrca.teletalk.com.bd

১৮ তম শিক্ষক নিবন্ধন চাকরির বিজ্ঞপ্তি ২০২৪

NTRCA তার অফিসিয়াল ওয়েবসাইট www.ntrca.gov.bd-এ ০৪ নভেম্বর ২০২৪ তারিখে নিয়োগ প্রকাশ করেছে। ৮১টি ক্যাটাগরিতে শিক্ষক নিবন্ধন এর নিয়োগ দেওয়া হবে। ১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৪ আগ্রহী পুরুষ এবং মহিলা প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। ০৯ নভেম্বর ২০২৪ থেকে শুরু হবে আবেদন যা চলবে ৩০ নভেম্বর ২০২৪ তারিখ পর্যন্ত।

১৮ তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৪

আপনারা যাহারা নিবন্ধন এ আগ্রহী হয়য়ে থাকেন এই পোস্টের মাধ্যমে ১৮তম শিক্ষক নিবন্ধন নিয়োগ ২০২৪ বিজ্ঞপ্তি আবেদনের যোগ্যতা, অনলাইন আবেদন ফর্ম পূরণের নিয়ম, নিয়োগ পরীক্ষা, পরীক্ষার তারিখ, ফলাফল এবং প্রবেশপত্র ভিজিট ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাই আসুন আমরা ১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২৪ এর আলোকে বিস্তারিত জেনে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করি।

১৮ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রস্তুতি ও পূর্ণাঙ্গ সিলেবাস

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা নিয়োগ সারাংশ ২০২৪

প্রতিষ্ঠানের নাম:বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)
বেসরকারি শিক্ষক নিবন্ধন১৮ তম নিবন্ধন পরীক্ষা
নিয়োগ প্রকাশের তারিখ:৪ই নভেম্বর ২০২৪
শিক্ষাগত যোগ্যতা:এইচএসসি/স্নাতক পাশ
অফিসিয়াল ওয়েব সাইট:www.ntrca.gov.bd
আবেদন শুরু তারিখ০৯ নভেম্বর ২০২৪ সকাল ৯টা
আবেদন শেষ তারিখ৩০ নভেম্বর ২০২৪ রাত ১২টা পর্যন্ত
অনলাইন আবেদনntrca.teletalk.com.bd

১৮তম নিবন্ধন পরীক্ষার আবেদন

বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রার্থীদের প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট গ্রহণ করা হবে। প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণ প্রার্থীদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। তবে সবার আগে আপনাকে নিবন্ধন এর আবেদন করতে হবে।  ৮১ ক্যাটাগরিতে ১৮ তম শিক্ষক নিবন্ধন এর আবেদন করা যাবে ২০২৪।

১। স্কুল পর্যায়- ৫৭টি
২। স্কুল পর্যায় ২ -৫৬
৩। কলেজ পর্যায়-৫০টি

১৮তম শিক্ষক নিবন্ধন অনলাইন আবেদন ভিজিট করুন

১৮তম শিক্ষক নিবন্ধন অনলাইন যেভাবে আবেদন করবেন

বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (NTRCA) ১৮ তম শিক্ষক নিবন্ধনের জন্য অনলাইনে আবেদন করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে: ১৮তম শিক্ষক নিবন্ধন অনলাইন আবেদন ভিজিট করুন

  • প্রথমেই NTRCA-এর অফিসিয়াল ওয়েবসাইট ntrca.teletalk.com.bd প্রবেশ করুন।
  • ১৮ তম শিক্ষক নিবন্ধন আবেদন ফর্ম অপসান  Application Form (Click here to Apply Online) ভিজিট করুন.
  • ১৮ তম শিক্ষক নিবন্ধন নির্বাচন করুন এবং পরবর্তী ধাপে যাওয়ার জন্য Next ভিজিট করুন।
  • No নির্বাচন করুন এবং তারপর Next এ ভিজিট করুন।
  • অনলাইন ফর্মে ব্যক্তিগত তথ্য, শিক্ষাগত যোগ্যতা  সহ সকল তথ্য দিয়ে আবেদন পূরণ করুন।
  • আবেদনপত্র পূরণ করা শেষে জমা দিন এবং একটি USER ID  পাবেন তা দিয়ে আবেদনপত্রের ফি জমা দিন।

[উল্লেখ্য, আবেদনের সময় প্রার্থীর একটি রঙিন ছবি এবং একটি স্বাক্ষরিত ছবি লাগবে। আবেদন করার আগে ইমেজ স্ক্যান করে সঙ্গে রাখুন। ছবির আকার ৩০০x ৩০০ পিক্সেল এবং স্বাক্ষরের আকার ৩০০ x ৮০ পিক্সেল হওয়া উচিত। ছবির আকার ১০০ KB-এর কম হওয়া উচিত এবং স্বাক্ষরের আকার ৬০ KB-এর কম হওয়া উচিত।

NTRCA ১৮ তম শিক্ষক নিবন্ধন আবেদন ফি SMS এর মাধ্যমে প্রদান পব্ধতি

টেলিটক প্রি-পেইড সিম থেকে শুধুমাত্র ০২টি এসএমএস পাঠিয়ে আবেদন ৩৫০টাকা ফি জমা দিতে পারেন সহজেই। পদ্ধতিটি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ১৮তম নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ থেকে নেওয়া হয়েছে। নীচে ধরা হয়েছে।

১ম SMS: NTRCA <স্পেস> User ID লিখে 16222 নম্বরে Send করুন।
২য় SMS: NTRCA <স্পেস> Yes <স্পেস> PIN লিখে 16222 নম্বরে Send করুন।

১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ভিজিট করুন

প্রার্থীর প্রদত্ত মোবাইল নম্বরে SMS মাধ্যমে প্রবেশপত্র প্রাপ্তি সম্পর্কে জানানো হবে। SMS পাওয়ার পর প্রার্থীরা ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে তাদের প্রবেশপত্র ভিজিট করতে পারবেন।

প্রিলিমিনারি পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড: নির্ধারিত পরীক্ষার ফি জমা দেওয়ার পর টেলিটক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে প্রার্থীর মোবাইল নম্বরে ব্যবহারকারীর USER ID এবং Password পাঠানো হবে। প্রার্থীরা প্রেরিত USER ID এবং Password ব্যবহার করে সময়মতো তাদের প্রাথমিক পরীক্ষার প্রবেশপত্র ভিজিট করতে পারেন।

লিখিত পরীক্ষার প্রবেশপত্র: প্রিলিমিনারি পরীক্ষায় যোগ্য প্রার্থীদের ফলাফল প্রকাশের পর, সফল প্রার্থীদের অনুকূলে প্রবেশপত্র ntrca.teletalk.com.bd ওয়েবসাইটে আপলোড করা হবে। যোগ্য প্রার্থীরা আগে পাওয়া USER ID এবং Password ব্যবহার করে সময়মতো লিখিত পরীক্ষার প্রবেশপত্র ভিজিট করতে পারবেন।

১৮ তম শিক্ষক নিবন্ধন পুন:রুদ্ধার SMS নিয়ম:

প্রার্থীরা যদি তাদের Unser ID এবং Password টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে তাদের Unser ID এবং Password পুন:রুদ্ধার করতে পারেন শুধুমাত্র নিচে দেওয়া এসএমএস পদ্ধতি অনুসরণ করে।

  1. User ID জানা থাকলে : NTRCA <স্পেস> Help <স্পেস> User ID & Send to 16222.
    Example: NTRCA Help ABCDEFGH & send to 16222.
  2. PIN Number জানা থাকলে : NTRCA <স্পেস> Help <স্পেস> PIN <স্পেস> PIN Number & Send to 16222.
    Example: NTRCA Help PIN 12345678 & send to 16222.

১৮ তম NTRCA প্রিলিমনারি পরীক্ষার বিষয় এবং মার্কস বিতরণ

১৮ তম NTRCA নিবন্ধন পরীক্ষা প্রিলিমিনারি জন্য বিষয়-ভিত্তিক মার্ক বন্টন নামা দেওয়া হয়েছে। প্রার্থীদের প্রতিটি বিষয়ের গুরুত্ব বুঝতে এবং আসন্ন পরীক্ষার জন্য আরও ভালভাবে প্রস্তুত করতে সাহায্য করবে।

বাংলা২৫
English২৫
গণিত২৫
সাধারণ জ্ঞান২৫
মোট মার্ক১০০

বিঃদ্রঃ প্রতিটি ভূল প্রশ্নে ০.৫ মার্ক কাটা হবে।